1. admin@sottosongbad.com : admin :
আইনের কঠোরতায় জেলা পরিষদ নির্বাচনে ম্যাজিক ফলাফল। - রংপুর বার্তা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

আইনের কঠোরতায় জেলা পরিষদ নির্বাচনে ম্যাজিক ফলাফল।

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ২৮ বার পঠিত

আইনের কঠোরতায় জেলা পরিষদ নির্বাচনে ম্যাজিক ফলাফল।

জেলা প্রতিনিধি শরীয়তপুরঃ
ইভিএম-এর মাধ্যমে সোমবার (১৭ অক্টোবর) দেশের ৫৭ জেলার ন‍্যায় শরীয়তপুর জেলায় ভোটগ্রহণ সম্পন্ন হলো জেলা পরিষদ নির্বাচনে। স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। জেলা রিটার্নিং অফিসার-এর কার্যালয়ের মনিটরিং সেল থেকে এসব কেন্দ্র সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হয়। এছাড়া ৭টি কেন্দ্রের প্রতিটি কেন্দ্রের পর্যবেক্ষণের জন‍্য সিসি ক‍্যামেরা ছাড়াও ম্যাজিস্ট্রেট, র‍্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো: পারভেজ হাসান সংবাদমাধ্যমকে এসব তথ্য জানান।
এবারের জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে, সংরক্ষিত মহিলা সদস‍্য পদে ও সাধারণ সদস‍্য পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ইতোমধ্যে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছাবেদুর রহমান খোকা সিকদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত মহিলা সদস‍্য পদে ৬ উপজেলায় ২ জন মহিলা সদস‍্য নির্বাচিত হয়েছেন। এদের সদর, জাজিরা ও ডামুড‍্যা উপজেলা নিয়ে গঠিত ১নং সংরক্ষিত মহিলা আসনে টেবিল ঘড়ি মার্কা নিয়ে ২৮৩ ভোট পেয়ে আসমা আকতার বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নাজমা ফজল হরিণ মার্কা নিয়ে ১২৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলা নিয়ে গঠিত ২নং সংরক্ষিত মহিলা আসনে এডভোকেট হাবিবুন নাহার নিপা ফুটবল মার্কা নিয়ে ১৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কোহিনুর সুলতানা মাইক মার্কা নিয়ে ১৪৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন এবং সাধারণ সদস‍্য পদে সদর উপজেলায় (১নং ওয়ার্ড) লটারিতে বোরহান মুন্সী টিউবওয়েল মার্কা নিয়ে ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী কামরুজ্জামান উজ্জ্বল আকন হাতি মার্কা নিয়ে ৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন; জাজিরা উপজেলায় (২নং ওয়ার্ড) নেছারউদ্দিন মাদবর তালা মার্কা নিয়ে ৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. আনিছুর রহমান টিউবওয়েল মার্কা নিয়ে ৮৪ মার্কা পেয়ে পরাজিত হয়েছেন; ডামুড‍্যা উপজেলায় (৩নং ওয়ার্ড) সৈয়দ ইকবাল হোসেন তালা মার্কা নিয়ে ৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ( ভিপি শামীম খান) হাতি মার্কা নিয়ে ২৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন; নড়িয়া উপজেলায় (৪নং ওয়ার্ড) মো. আলী আজগর চুন্নু টিউবওয়েল মার্কা নিয়ে ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মামুন সিকদার হাতি মার্কা নিয়ে ৫৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন; ভেদরগঞ্জ উপজেলায় (৫নং ওয়ার্ড) মো. আ. কাইয়ুম পাইক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ও গোসাইরহাট উপজেলায় (৬নং ওয়ার্ড) আব্রাহাম লিংকন টিউবওয়েল মার্কা নিয়ে ৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. নুরুজ্জামান মৃধা তালা মার্কা নিয়ে ৪২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
উল্লেখ্য, ১৭ অক্টোবর শরীয়তপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার ৬টি উপজেলা, ৫টি পৌরসভা ও ৬৫টি ইউনিয়নের ৯১৫ জন জনপ্রতিনিধি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬৯৯ ও মহিলা ভোটার ২১৬। নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৭ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৬ জনসহ ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে শান্তিপূর্ণভাবে দুপুর ২টায় শেষ হয়েছে।
ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৫ সেপ্টেম্বর৷ মনোনয়নপত্র বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোট গ্রহণ আজ ১৭ অক্টোবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal