1. admin@sottosongbad.com : admin :
আদিতমারীতে ইউনিয়ন পরিষদে ডিজিটাইজেশনের উদ্বোধন। - রংপুর বার্তা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সুন্দরগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা হাতীবান্ধায় ভুয়া বিল ভাউচার দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের সরকারি টাকা আত্বসাৎ পা দিয়ে লিখে জিপিএ ৫ পেয়েছে ফুলবাড়ীর মানিক বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চাকরি দেয়ার জন্য টাকা নিয়ে অন্যজনকে নিয়োগ, মাদ্রাসায় তালা সুন্দরগঞ্জ বাজার দোকান মালিক সমিতির নির্বাচনে-সভাপতি-মিজান, সম্পাদক-লেলিন হাতীবান্ধায় সীমান্তে এক যুবককে বিএসএফের বন্দুকের বাট দিয়ে পিটিয়ে মারার অভিযোগ হানিফ কোচের ধাক্কায় সড়কে প্রাণ গেল বাবা-মা ও মেয়ের

আদিতমারীতে ইউনিয়ন পরিষদে ডিজিটাইজেশনের উদ্বোধন।

  • আপডেট সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ৭৮ বার পঠিত

আদিতমারীতে ইউনিয়ন পরিষদে ডিজিটাইজেশনের উদ্বোধন।

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় পলাশী ইউনিয়ন পরিষদে আলোচনা সভা ও কেককাটার মাধ্যমে আধুনিক সেবা ডিজিটাইজেশনের শুভ উদ্বোধন করা হয়।

শনিবার (১১ জুন) দুপুরে পলাশী ইউনিয়ন পরিষদ হলরুমে উক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়।

পলাশী ইউপি চেয়ারম্যান আলাউল ইসলাম ফাতেমীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাইয়্যান বিজনেস ডেভেলপমেন্ট (অরেঞ্জ বিডি) এর পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ফারুক হোসেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঐ ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সদস্যাগন।

অরেঞ্জ বিডির প্রশাসনিক কর্মকর্তা মোস্তাফিজার রহমানের সঞ্চালনায় এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রশাসনিক কর্মকর্তা মনোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, রাষ্ট্রের প্রায় সিংহভাগ মানুষ গ্রাম ও প্রান্তিক পর্যায়ে বসবাস করছে, আবার কিছু অংশ বিদেশে অবস্থান করছে। ফলে স্থানীয় সরকারের অধীনে সকল (ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ, জেলা পরিষদ) থেকে জনগণের অনেক গুরুত্বপূর্ণ সনদ গ্রহণের প্রয়োজন হয়। গ্রাম ও প্রান্তিক পর্যায়ে এখন পর্যন্ত ডিজিটাল সেবার তেমন ছোঁয়া পড়েনি। এরই ধারাবাহিকতায় অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট বাংলাদেশ লিমিটেড (অরেঞ্জ বিডি) ও ক্লাইড টেকনোলজিস লিমিটেড এর যৌথ উদ্যোগে রংপুর ও রাজশাহী বিভাগে স্থানীয় সরকার পর্যায়ে নাগরিকদের বিভিন্ন সনদসমুহের ডিজিটাইজেশনের জন্য সনদসেবা/ LGD SHEBA সফটওয়্যার তৈরি করেছে। ফলে নাগরিকরা ঘরে বসেই বিশ্বের যে কোন প্রান্ত থেকে সনদ পেয়ে যাচ্ছে। এর মাধ্যমে কমছে নাগরিক ভোগান্তি, অর্থ ও সময়ের অপচয়।
নাগরিকের সকল তথ্য, জাতীয় পরিচয় পত্র ও জন্ম নিবন্ধন এর মাধ্যমে যাচাই প্রক্রিয়া এই প্লাটফর্মে অন্তর্ভুক্ত রয়েছে। ফলে যারা এই দেশের নাগরিক নন বা অনুপ্রবেশকারীদেরকেও সনদ প্রাপ্তি থেকে রহিত করা যাবে খুব সহজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal