1. admin@sottosongbad.com : admin :
উচ্চ কক্ষের নির্বাচনে বড় জয় শিনজো-র দলের - রংপুর বার্তা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সুন্দরগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা হাতীবান্ধায় ভুয়া বিল ভাউচার দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের সরকারি টাকা আত্বসাৎ পা দিয়ে লিখে জিপিএ ৫ পেয়েছে ফুলবাড়ীর মানিক বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চাকরি দেয়ার জন্য টাকা নিয়ে অন্যজনকে নিয়োগ, মাদ্রাসায় তালা সুন্দরগঞ্জ বাজার দোকান মালিক সমিতির নির্বাচনে-সভাপতি-মিজান, সম্পাদক-লেলিন হাতীবান্ধায় সীমান্তে এক যুবককে বিএসএফের বন্দুকের বাট দিয়ে পিটিয়ে মারার অভিযোগ হানিফ কোচের ধাক্কায় সড়কে প্রাণ গেল বাবা-মা ও মেয়ের

উচ্চ কক্ষের নির্বাচনে বড় জয় শিনজো-র দলের

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৩১ বার পঠিত

উচ্চ কক্ষের নির্বাচনে বড় জয় শিনজো-র দলের

রংপুর বার্তা ডেস্কঃ
জাপান পার্লামেন্টের উচ্চ কক্ষের নির্বাচনে জিতল ক্ষমতাসীন লিবারাল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি)-র জোট। এই দলেরই নেতা ছিলেন সদ্য নিহত প্রাক্তন প্রধানমন্ত্রী, ৬৮ বছর বয়সি শিনজো আবে। এই জয়লাভের ফলে জাপানের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদা ২০২৫ সাল পর্যন্ত দেশ শাসন করতে পারবেন।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর, রবিবারের এই ভোটে পার্লামেন্টের উচ্চকক্ষের ১২৫টি আসনের মধ্যে ৬৩টিতে জয়ী হয়েছে আবের দল। আর তাদের জোটসঙ্গী কোমিটো পেয়েছে ১৩টি আসন। এই নির্বাচনেই দলীয় প্রার্থীর হয়ে হোনশু প্রদেশের নারা শহরে প্রচার করতে গিয়ে গত শুক্রবার আততায়ীর গুলিতে প্রাণ যায় দু’বারের প্রধানমন্ত্রী আবের।

ভোটের ঠিক দু’দিন আগে এই হত্যাকাণ্ডের পরেও আশা হারায়নি ক্ষমতাসীন দলটি। শনিবারই তাদের পক্ষ থেকে ভোটদাতাদের এক বিশেষ বার্তা দেওয়া হয়েছিল— আপনারা সকলে এসে ভোট দিন, শিনজো আবের স্বপ্ন সফল করতে আমাদের সাহায্য করুন। সেই ডাকে যে জাপানের মানুষ সাড়া দিয়েছেন, তা স্পষ্ট নির্বাচনের ফলাফলে। দেশের প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদা-ও এই এলডিপি দলের নেতা। এই বিপুল জয়ের পরে ২০২৫ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর পদেই থাকতে পারবেন।

এ দিকে আবের খুনি তেৎসুয়া ইয়ামাগামিকে জেরায় জানা গিয়েছে, সে আগ্নেয়াস্ত্র বানাতে ইউটিউব ভিডিয়োর সাহায্য নিয়েছিল। তার ঘর ও গাড়ি থেকেও মিলেছে বেশ কিছু বন্দুক। এই সবই সে নিজে বানিয়েছিল তার বাড়িতে। তার আরও বিস্ফোরক বানানোর ইচ্ছে ছিল, জেরায় প্রকাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal