1. admin@sottosongbad.com : admin :
কালীগঞ্জে কলেজের পকেট কমিটি ও নিয়োগ বানিজ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন - রংপুর বার্তা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮ পূর্বাহ্ন

কালীগঞ্জে কলেজের পকেট কমিটি ও নিয়োগ বানিজ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৫৭ বার পঠিত

কালীগঞ্জে কলেজের পকেট কমিটি ও নিয়োগ বানিজ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চাপারহাটের জামেনা রওশন আরা মহিলা কলেজের পরিচালনা কমিটির নিয়োগ বাণিজ্য ও পছন্দের লোক দিয়ে পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে প্রতিষ্ঠা সদস্য।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের প্রতিষ্ঠাকালীন সদস্য ও জমি দাতা মাহ আলম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন আমাদের বাপ চাচারা চাপারহাটে শামসুদ্দিন ও কমর উদ্দিন ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন। তাদের ন্যায় অত্র এলাকার নারী শিক্ষার উন্নয়নের লক্ষ্যে গত ২০১১ সালে আমার স্ব-নামীয় সাড়ে ২৩ শতক জমি দানপত্র করে দুই মায়ের নামে জামেনা রওশন আরা মহিলা কলেজ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলি। আমার অপর বিমাতা ভ্রাতাগণও ঐ প্রতিষ্ঠানে জমি দান করে। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পূর্বে সিদ্ধান্ত মোতাবেক জামেনা বেগমের পক্ষে মোঃ মাহ আলম ও রওশন আরার পক্ষে মোঃ জাহাঙ্গীর আলম প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্য হবেন। সেই মোতাবেক প্রতিষ্ঠানটি অবকাঠামো নির্মাণের সময় আমি মোঃ জাহাঙ্গীর আলমকে নগদ ১০ লক্ষ টাকা প্রদান করি।

কলেজ মাঠে আমার ক্রয় কৃত সাড়ে ৮ শতক জমির মুল্য পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে কলেজ ভবন নির্মাণ করেন জাহাঙ্গীর। কিন্তু আজ অবধি সেই জমির মুল্য পরিশোধ করেননি। এছাড়াও আমাদের পারিবারিক মতপার্থক্যেকে কেন্দ্র করে কলেজ পরিচালনার ক্ষেত্রে সকল প্রকার কার্যক্রম থেকে আমাকে বঞ্চিত করে তার পছন্দমত লোকজন দিয়ে একটি পকেট পরিচালনা কমিটি গঠন করে নানা অনিয়ম দূর্নীতি ও নিয়োগ বানিজ্য শুরু করে। এর প্রতিকার চেয়ে গত ০৯/০৮/২০১৫ ইং সালে জেলা শিক্ষা অফিসার লালমনিরহাট বরাবর একটি অভিযোগ দাখিল করি।

এর ফলে জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রশাসক বিষয়টি তদন্তের জন্য কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দেন। শিক্ষা অফিসার আমার অভিযোগের বিষয় সরেজমিনে তদন্ত করে পক্ষপাতমুলক ভাবে তার পক্ষে তদন্ত প্রতিবেদন পাঠায়।
এবিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহন করার জন্য ২০১৫ সালের ২ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর একটি আবেদনপত্র দাখিল করি। এছাড়াও বর্তমানে এ বিষয়ে লালমনিরহাট আদালতে দুটি মামলা চলমান রয়েছে যাহার নম্বর ১২৮/১৮ ও ১২৯/১৮।

এ সময় কলেজ পরিচালনা কমিটিতে দাতা সদস্য হিসেবে মাহ আলমের নাম অন্তর্ভুক্ত করে অত্র এলাকার নারী শিক্ষার উন্নয়নে কলেজটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

AKASH Digital TV

May be an image of text that says 'হেলপ লাইন: 01713636661 sop fe. ESOP পমষ্দির বিডি একটি মোবাইল থেকে সকল অপারেটরে রিচার্জ সর্বোচ্চ কমিশন সুবিধা অ্যপস ও এসএমএস দিয়ে রিচার্জ সুবিধা ২৪ ঘন্টাই অফুরন্ত ক্যাশব্যাক সুবিধা প্রতিদিন স্পেশাল ড্রাইভ অফার ২৪ ঘন্টা কাস্টমার কেয়ার সার্ভিস A product of ESOP BANGLADESH LTD'

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২৩
Theme Customized By Dev Joynal