1. admin@sottosongbad.com : admin :
খাগড়াছড়িতে মেরামত ও স্লীপের টাকা নয়-ছয় করার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে - রংপুর বার্তা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে মেরামত ও স্লীপের টাকা নয়-ছয় করার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৯৮ বার পঠিত

 

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার গোমতি ইউনিয়নের মাকুমতৈছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৪) আওতায় স্কুল লেভেল ইমপ্রুভমেন্ট প্ল্যান (স্লিপ) ফান্ডের টাকা এবং বিভিন্ন উন্নয়ন বরাদ্ধের টাকা সঠিকভাবে ব্যয় না করে নয়-ছয়ের অভিযোগ উঠেছে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাছমিন আক্তারের বিরুদ্ধে।

বরাদ্ধকৃত অর্থ দিয়ে যথাযথ কাজ না করায় ক্ষুব্ধ এলাকাবাসীসহ সাধারণ শিক্ষকরা। তারা তদন্ত সাপেক্ষে অবিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদদের প্রতি দাবী জানিয়েছেন।

সোমবার (২৩মে ২০২২ ইং )গোমতি ইউনিয়নের ২৮নং মাকুমতৈছা সরকারি প্রাথমিক বিদ্যালয় সরোজমিনে গিয়ে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষকদের সাথে কথা বলে জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে বিদ্যালয়ের প্রয়োজনীয় মেরামতের জন্য বরাদ্ধ পাওয়া দুই লাখ টাকা এবং স্লীপের বিপরীতে পাওয়া ৫০ হাজার টাকা ব্যায়ের নামে পুরো টাকাই নয়-ছয় করেছেন বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাছমিন আক্তার।

মেরামতের দুই লাখ টাকা দিয়ে একটি টিনের ছোট্ট টয়লেট নির্মান ছাড়া আর কিছুই করেনি জানিয়ে, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মিতাই ত্রিপুরা বলেন, বাকী সব টাকা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আত্মসাত করেছেন। তিনি বিদ্যালয়ে নিজের খেয়ালখুশি মতো আসেন বলেও অভিযোগ করেন তিনি।

এবিষয়ে জানতে চাইলে মাখুমতৈছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাছমিন আক্তার বরাদ্ধের টাকা যথাযথভাবে ব্যায় করার দাবী জানান, মেরামতের বরাদ্ধ থেকে বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রমোদ বিকাশ ত্রিপুরা বিশ হাজার টাকা দাবী করেছে জানিয়ে তিনি বলেন, তাকে পাঁচ হাজার টাকা দিলেও সে আরো টাকা দাবী করে। না দেয়ায় সে আমার বিরুদ্ধে মিথ্যাচার করছেন। বলেও দাবী করেন নাছমিন আক্তার।

মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মঞ্জুর মোর্শেদ বলেন, তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাছমিন আক্তার যদি অপরাধী হয় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal