1. admin@sottosongbad.com : admin :
চরফ্যাশনে যুবদলের অনুষ্ঠানে যুবলীগের হামলা, আহত ৫০ - রংপুর বার্তা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৪৬ পূর্বাহ্ন

চরফ্যাশনে যুবদলের অনুষ্ঠানে যুবলীগের হামলা, আহত ৫০

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ৪৫ বার পঠিত

চরফ্যাশনে যুবদলের অনুষ্ঠানে যুবলীগের হামলা, আহত ৫০
ভোলা প্রতিনিধিঃ
চরফ্যাশন উপজেলায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বৃহস্পতিবার যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালিয়েছে। এতে যুবদল ও ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সময় চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
আহতদের মধ্যে রয়েছেন উপজেলা যুবদলের প্রচার সম্পাদক মিলন নক্তি, সহ-তথ্য গবেষণা সম্পাদক জহির উদ্দিন সাদ্দাম সাইমুন, যুবদল নেতা ফজলে রাব্বি ও সৈকত মালতিয়া, উপজেলা মৎস্যদলের সভাপতি সোহেল খান, উপজেলা শ্রমিক দলের যুগ্মসাধারণ সম্পাদক হানিফ, ওমরপুর ইউনিয়ন যুবদলের নেতা বেল­াল, আসলামপুর যুবদলের সাংগঠনিক জাকির, মনপুরা উপজেলা যুবদলের সহসভাপতি মেহেদী ফরাজি, নুরাবাদ যুবদলের নেতা বাবুল পাটওয়ারি,আমিনাবাদের যুবদলের সাংগঠনিক সম্পাদক মোবারক উল­াহ প্রমুখ। প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা নিরাপদ আশ্রয়ে চলে গেছেন। হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের বরিশালে পাঠানো হয়েছে।
চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ হোসেন জানান, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ করে বিক্ষোভের প্রস্তুতি নেওয়ার সময় হামলার ঘটনা ঘটে। এতে পাঁচ-ছয়জন আহত হয়েছেন। হাসপাতালে একজন চিকিৎসাধীন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। পরিস্থিতি এখন স্বাভাবিক। সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
চরফ্যাশন উপজেলা যুবদল সভাপতি আশরাফুল ইসলাম দীপু জানান, সকাল ১০টায় চরফ্যাশন পৌরসভার ৬নং ওয়ার্ডে সাবেক সংসদ-সদস্য নাজিম উদ্দিন আলমের বাসভবনে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে টেলি কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন নাজিম উদ্দিন আলম। অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম বিপ্লবের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এমনকি পুলিশের কাছ থেকে নেতাকর্মীদের ছিনিয়ে নিয়ে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। নাজিম উদ্দিনের বাসায়ও ভাঙচুর চালানো হয়। তিনি আরও জানান, আহতদের মধ্যে উপজেলা যুবদলের প্রচার সম্পাদক মিলন, যুগ্মসম্পাদক রাব্বি, কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সালমান, সাদ্দাম, মোবারক, বাবলু, মেহেদী, আনোয়ার, জাকির, ফয়সাল, বিল­ালসহ ২৫-৩০ জনের অবস্থা গুরুতর। তিনি অভিযোগ করেন, ঘটনাস্থলে পুলিশ থাকলেও তারা নীরব দর্শকের ভ‚মিকা পালন করে।
উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জানান, প্রশাসনের অনুমতি নিয়ে আমরা ঘরোয়াভাবে অনুষ্ঠানটি করছিলাম। অনুষ্ঠান সুন্দরভাবে পালিত হয়েছে। উপজেলার ২১টি ইউনিয়ন থেকে আসা নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় যুবলীগ-ছাত্রলীগের ক্যাডারদের হামলার শিকার হয়। কুপিয়ে-পিটিয়ে তাদের আহত করা হয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
তবে অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম বিপ্লব বলেন, আমরা শহরে ছিলাম, এটা সত্য। কিন্তু আমাদের কমিটি গঠন নিয়ে জরুরি সভা হয়েছে। এ সময় বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য দেওয়া হয়। শুনেছি, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমের পক্ষ ও নয়নের পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। তারা দুই পক্ষই বিএনপির। এতে যুবলীগের কোনো ভ‚মিকা নেই।
এদিকে, উপজেলা যুবলীগ সম্পাদক আল এমরান জানান, যুবদল বা বিএনপির কারও সঙ্গে তাদের সংঘর্ষ হয়নি। এটি তাদের (যুবদল) অভ্যন্তরীণ ঘটনা হলেও অন্যদের দোষারোপ করা হচ্ছে। তিনি আরও জানান, বৃহস্পতিবার কলমী ইউনিয়নের নেতারা মিছিল নিয়ে উপজেলা শহরে আসেন এবং কলেজ চত্বরে সাবেক এমপি অধ্যক্ষ নজরুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। উপজেলা চেয়ারম্যান জয়নাল আবদীন জানান, কলমী ইউনিয়ন যুবলীগের নবগঠিত কমিটির সদস্যরা মিছিল নিয়ে চরফ্যাশনে আসার সময় বিএনপির কর্মীরা বরং তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal