1. admin@sottosongbad.com : admin :
জরিমানা করায় এবার ট্রেনের টিটিইকে গুলির হুমকি - রংপুর বার্তা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন

জরিমানা করায় এবার ট্রেনের টিটিইকে গুলির হুমকি

  • আপডেট সময় : বুধবার, ১ জুন, ২০২২
  • ৬৬ বার পঠিত

জরিমানা করায় এবার ট্রেনের টিটিইকে গুলির হুমকি

বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করায় এবার ট্রেনের এক ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষককে (টিটিই) গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এই হুমকি দেন বলে জানা গেছে। মঙ্গলবার (৩১ মে) দুপুরে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে এই ঘটনা ঘটে। ঘটনা তদন্তে কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

রেল সূত্রে জানা গেছে, খুলনা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ট্রেনে পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে দায়িত্ব পালন শুরু করেন টিটিই আব্দুল আলীম মিঠু। ট্রেনের নিরাপত্তাকর্মী ইকবাল মাহমুদকে সঙ্গে নিয়ে তিনি টিকিট পরীক্ষা করছিলেন। এসময় ট্রেনটির করিডোর বগিতে বেশ কিছু যাত্রী পান তিনি। তাদের টিকিট পরীক্ষা করতে চাইলে পুলিশের এএসআই রোমেন মিয়াসহ তার সঙ্গে দায়িত্বরত পুলিশ সদস্যরা বাধা দেন। তারা ওই যাত্রীদের ‘নিজেদের লোক’ দাবি করেন এবং টিকিট কাটা বা জরিমানা করার ক্ষেত্রে বাধা দেন।

এরপরও টিটিই মিঠু টিকিট পরীক্ষা করতে ওই বগিতে প্রবেশ করার চেষ্টা করলে তাকে গুলি করার হুমকি দেন এএসআই রোমেন। এমনকি টিটিইকে হ্যান্ডকাপ পরাতেও উদ্যত হন এএসআই রোমেন। এসময় ট্রেনের অন্য যাত্রীরা তাকে বাধা দেন এবং পরিস্থিতি স্বাভাবিক করেন।

ভুক্তভোগী টিটিই আব্দুল আলীম মিঠু বলেন, বাধা দিলেও আমরা বিনা টিকিটের আট যাত্রীকে জরিমানা করা শুরু করি। এ সময় ট্রেনে দায়িত্বরত এএসআই রোমেন আমাকে গুলি করার হুমকি দেন এবং হ্যান্ডকাপ পরিয়ে গ্রেপ্তারের চেষ্টা করেন।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রোমেন মিয়া বলেন, গুলি করার কথা বলিনি, এটা মিথ্যা।

তিনি বলেন, ওই বগিতে আমার সঙ্গে থাকা কনস্টেবল ফারুকের সঙ্গে গার্ড ইকবাল মাহমুদের কথা হয়। আমি পাশে দাঁড়িয়ে ছিলাম। এ সময় ইকবাল কনস্টেবল ফারুককে বলেন ইনি কে? তখন আমি বলি- ‘আমাদের গায়ে পোশাক দেখে চিনতে পারছেন না আমি কে?’ এ সময় পাশে থাকা টিটিই আব্দুল আলীম মিঠু বলে ওঠেন- ‘শালারা টাকা পায় না, এজন্য মাথা খারাপ হয়ে গেছে।’ এ সময় আমি একটু উঁচুস্বরে বলে উঠি- ‘এই শালা বললি কাকে? একদম হ্যান্ডকাপ পরিয়ে দেব।’ এ সময় ট্রেনের লোকজন বুঝিয়ে বললে বিষয়টা মিটমাট ঠিক হয়ে যায়। এছাড়া আর কোনো ঘটনা ঘটেনি। গুলি করার কথা সম্পূর্ণ মিথ্যা।

এ বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমাদের টিটিই অত্যন্ত দায়িত্বশীল এবং অত্যন্ত কর্তব্যপরায়ণ। তিনি ওই ট্রেনের বিনা টিকিটের আট যাত্রীকে জরিমানা করতে গেলে দায়িত্বরত এএসআই তাকে গুলি করার হুমকি দেন।

তিনি বলেন, বিষয়টি জানার পরপরই আমাদের রেলওয়ে পুলিশের এসপি সাহেবকে ওই এএসআইকে প্রত্যাহারের অনুরোধ জানিয়েছি। এ ঘটনায় রেলওয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা আবু হেনা, সহকারী এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার শিপন আলী ও একজন এএসপির সমন্বয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। তাদেরকে বিষয়টি তদন্ত করে পাঁচ কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হবে।

এ বিষয়ে পাকশী রেলওয়ে পুলিশের এসপি সাহাব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি সংশ্লিষ্ট টিটিই, গার্ড ও এএসআইকে ডেকে পাঠিয়েছি। তারা ঢাকা থেকে পাকশীতে আসছেন। তারা আসার পর ঘটনার বিস্তারিত শুনে ব্যবস্থা নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal