1. admin@sottosongbad.com : admin :
টিএমএমএস কর্মকর্তার বিরুদ্ধে মামলা - রংপুর বার্তা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

টিএমএমএস কর্মকর্তার বিরুদ্ধে মামলা

  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ৪৭ বার পঠিত

টিএমএমএস কর্মকর্তার বিরুদ্ধে মামলা

পঞ্চগড়ে বেসরকারি সংস্থা ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের (টিএমএমএস) দুই কর্মকর্তার বিরুদ্ধে বেতনের টাকা আত্মসাত, প্রতারণা এবং হয়রানির অভিযোগ তোলে আদালতে মামলা দায়ের করেছেন সংস্থার এক নারী কর্মী।
গত ১৭ মে ভুক্তভোগি ওই নারী পঞ্চগড় আমলী আদালতে মামলাটি দায়ের করেন। পরে আদালত মামলাটি আমলে নিয়ে পঞ্চগড় সদর থানাকে তদন্তভার দেন।
অভিযুক্তরা হলেন- টিএমএসএস পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের জোন কর্মকর্তা নজিবুল হক (৫০) এবং আঞ্চলিক ব্যবস্থাপক আশরাফুল আলম (৪৫)।
মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই নারী কর্মী পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের অধিনে ফিল্ড সুপার ভাইজার পদে চাকরি করতেন। চাকরি করা কালীন জোন কর্মকর্তা নজিবুল হক ভুক্তভোগিকে বিভিন্ন সময় কূ-প্রস্তাব দিতেন। ভুক্তভোগি এতে সম্মতি না দেয়ায় কথা কাটাকাটি হয় তাদের। এতে ভুক্তভোগির উপর ক্ষুব্ধ হন জোন কর্মকর্তা। যার ফলে আঞ্চলিক ব্যবস্থাপক আশরাফুল আলমসহ যোগসাজশ করে ৬ মাসের মধ্যে ভুক্তভোগিকে ৭টি শাখায় বদলি করেন। এক পর্যায়ে চাকরি হতে অব্যহতি নিতে বাধ্য করেন। অব্যহতির পর আটকে দেন চাকরির শেষ দুই মাসের বেতনের টাকা। ফেরত দিতে টালবাহানা করেন চাকরিতে যোগদানের সময় জামানত স্বরূপ দেয়া ফাঁকা চেক পাতা।
ভুক্তভোগি ওই নারী জানান, দুই মাসের বেতনসহ ফাঁকা চেক পাতা ফেরত চেয়েও না পেয়ে নজিবুল হক বরাবর তিনটি লিগ্যাল নোটিশও পাঠানো হয়। এতেও কোন সুরাহা না পেয়ে তিনি আইনের আশ্রয় নেন।
তিনি বলেন, সর্বশেষ গত ৫ মে আমি অফিসে গিয়ে আমার বেতন এবং ফাঁকা চেক পাতা ফেরত চাইলে বেতন উত্তোলন করা হয়েছর মর্মে একটি বেতন শীট দেখানো হয়। যার কিছুই জানিনা আমি। আমি এসবের কারণ জিজ্ঞেস করলে নজিবুল বলেন, , আমাকে কেউ কিচ্ছু করতে পারবেনা। বেশি বাড়াবাড়ি করলে ফাঁকা চেক পাতা দিয়ে মিথ্যা মামলারও হুমকি দেন তিনি।

এ বিষয়ে নজিবুল ইসলামের মুঠোফোনে কথা বললে তিনি বলেন আপনি কি ইনভেস্টিগেশন অফিসার

মামলার তদন্তকারী আই উ সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমি তিনদিন আসামি ধরতে গিয়ে ছিলাম পাইনি।

ভুক্তভোগির নারীর স্বামী জানান তিনি নিয়মিত অফিস করছেন।

ভুক্তভোগির আইনজীবী এডভোকেট কুদ্দুসের মুঠোফোনে কথা হলে তিনি বলেন মামলা এজাহার হয়েছে ধরতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal