1. admin@sottosongbad.com : admin :
ঠাকুরগাঁওয়ে গোরস্থান থেকে কঙ্কাল চুরি - রংপুর বার্তা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে গোরস্থান থেকে কঙ্কাল চুরি

  • আপডেট সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৪৪ বার পঠিত

ঠাকুরগাঁওয়ে গোরস্থান থেকে কঙ্কাল চুরি

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে একটি গোরস্থান এর প্রায় ১৯ টি কবর থেকে লাশের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

গতকাল শনিবার জেলার পীরগঞ্জ উপজেলার পৌর-শহরের পীরডাঙ্গী গোরস্থানে এ ঘটনাটি ঘটে। এলাকাবাসী ফোনে ৯৯৯ এর কলের মাধ্যমে পুলিশে খবর দিলে বিষয়টি জানাজানি হয়।

গোরস্থানে কবর দিতে আসা প্রত্যক্ষদর্শী ময়নুল ইসলাম জানান, আমি আমার আত্মীয়ার দাফন সম্পন্ন করার জন্য গোরস্থানে আসি। দাফন সম্পন্ন করে যাবার সময় আমি সহ অন্যান্যরা দেখতে পায় একসাথে অনেকগুলো কাপড় পরে আছে। আমরা আরো কিছু লোককে ডেকে নিয়ে আসি এবং কাছাকাছি গিয়ে দেখি অনেক গুলি কাফনের কাপড় সহ বিভিন্ন ধরনের কাপড় পড়ে রয়েছে আর পাশের কবর গুলির সব গুলির বেড়া ভাঙ্গা রয়েছে। এছাড়াও প্রতিটি কবরই প্রায় খোড়া রয়েছে। এভাবে আমরা লক্ষ্য করি যে প্রায় ১৯ টিরও বেশি কবর এভাবে রয়েছে। তখন আমরা ৯৯৯ এ ফোন করে পুলিশকে বিষয়টি অবগত করি।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান এবং পুলিশ সুপার জাহাঙ্গির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এর আগেও পঞ্চগড়ের বোদা উপজেলায় এ ধরনের একটি ঘটনা ঘটে। এটি নিঃসন্দেহে কঙ্কাল চুরি চক্রের কাজ। এ চক্রটি দেশের বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমান কঙ্কাল চুরি করে মেডিকেল কলেজ এর ছাত্রদের কাছে এবং বিভিন্ন জায়গায় চড়া দামে বিক্রি করে। আমরা এ চক্রটিকে ধরতে আমাদের তদন্ত অব্যহত রাখবো সে সাথে গোরস্থানটিকে নজরদারির আওতায় আনার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal