1. admin@sottosongbad.com : admin :
পদত্যাগী গোতাবায়া কে আটক করলেন,ইমিগ্রেশন অফিসাররা। - রংপুর বার্তা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৩১ পূর্বাহ্ন

পদত্যাগী গোতাবায়া কে আটক করলেন,ইমিগ্রেশন অফিসাররা।

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ২২ বার পঠিত

পদত্যাগী গোতাবায়া কে আটক করলেন,ইমিগ্রেশন অফিসাররা।

আন্তর্জাতিক ডেস্কঃ
শ্রীলঙ্কার পদত্যাগী প্রেসিডেন্ট গোতাবায়া রাজপাকসে আকাশপথে দেশ ছেড়ে পালিয়ে যেতে চেয়েছিলেন। তবে তার সে চেষ্টা ভণ্ডুল করে দিয়েছেন দেশটির ইমিগ্রেশন অফিসাররা।

কলম্বো গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে, ৭৪ বছর বয়সী গোতাবায়া রাজপাকসে স্ত্রীসহ দেশটির কলম্বোর আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে সামরিক ঘাঁটিতে ছিলেন। তিনি সোমবার রাতে সেখানেই ছিলেন। সেখান থেকেই মঙ্গলবার সকালে তিনি বিমানবন্দরে আসেন।

গোতাবায়া বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরের গিয়ে ভিআইপি স্যুটে অপেক্ষা করছিলেন। নিরাপত্তার জন্যই প্রেসিডেন্টকে সেখানে রাখা হয়। এরপর তার পাসপোর্ট সিল মারার জন্য ইমিগ্রেশন অফিসারদের ভিআইপি স্যুটে যেতে বলা হয়। তারা গোতাবায়ার পাসপোর্টে সিল মারতে অস্বীকার করেন।

তারা সম্ভবত দুবাই যাওয়ার চেষ্টা করছিলেন বলে প্রেতিবেদনে বলা হয়েছে।

গোতাবায়ার ছোট ভাই ও দেশটির সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজপাকসেও গোপনে দেশ ছেড়ে যেতে চেয়েছিলেন। কিন্তু বিক্ষোভকারীদের বাধার কারণে তার সেই চেষ্টা ব্যর্থ হয়।

সকালে দুবাই যাওয়ার উদ্দেশে গোপনে কলম্বো আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি টার্মিনালে হাজির হন বাসিল। কিন্তু বিমানবন্দরে থাকা লোকজন তাকে চিনে ফেলেন এবং অল্প সময়ের মধ্যেই বিক্ষোভকারীরা বিমানবন্দর ঘেরাও করে অবস্থান নেন।

এ পরিস্থিতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ বাসিলকে ভ্রমণজনিত ক্লিয়ারেন্স দিতে রাজি না হওয়ায় ফিরে যান শ্রীলঙ্কার সাবেক অর্থমন্ত্রী।

এর আগে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজপাকসে পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন।

সোমবারই তিনি পদত্যাগপত্রে স্বাক্ষর করে এরই মধ্যে জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তার কাছে হস্তান্তর করেছেন। যিনি এই পদত্যাগপত্র পার্লামেন্টের স্পিকারের কাছে হস্তান্তর করবেন।

যদিও যে পদত্যাগপত্রে তিনি স্বাক্ষর করেছেন তার তারিখ দেয়া আছে ১৩ জুলাই, বুধবার।

এরই মধ্যে বিষয়টি সম্পর্কে জেনেছেন দেশটির পার্লামেন্টের স্পিকার ইয়াপা আবিবর্ধনে। তিনি আগামীকাল প্রেসিডেন্টের পদত্যাগের বিষয়টি জনসমক্ষে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal