1. admin@sottosongbad.com : admin :
পাটগ্রামে ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখল ও হুমকির অভিযোগ - রংপুর বার্তা
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

পাটগ্রামে ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখল ও হুমকির অভিযোগ

  • আপডেট সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৪৭ বার পঠিত

পাটগ্রামে ভাইয়ের বিরুদ্ধে বোনের জমি দখল ও হুমকির অভিযোগ

পাটগ্রাম প্রতিনিধিঃ
লালমনিরহাট পাটগ্রাম উপজেলার স্বনামধন্য ও পরিচিত মুখ সায়েদুল ইসলাম মিঠুর বিরুদ্ধে জমি দখল ও হুমকির অভিযোগ করেছেন তারই আপন বড় বোন তৌহিদা খানম।
রবিবার (০২ অক্টোবর) রাত ১১ টায়
সায়েদুল ইসলাম মিঠু কর্তৃক মৃত বোন তৈয়বা সিদ্দিকী ও বোন নুরে আক্তার তৌহিদা খানমের জমি জোর করে ভোগ দখল করার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন তার বোন ও ভাগিনারা।
দীর্ঘ বিশ বছর ধরে জবর দখল করে আসা ক্রয়কৃত জমি হস্তান্তরের কথা বললেও নানা টালবাহানা করে সময় ক্ষেপণ করে আসছেন সায়েদুল ইসলাম মিঠু। এক পর্যায়ে তিনি মামলার হুমকি দেন এবং থানায় উল্টো একটি অভিযোগও দায়ের করেন বলে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তারা। তারা বলেন, আমরা গণ্যমান্যদের কাছে গিয়েও কোনো সমাধান না পেয়ে অবশেষে সংবাদ সম্মেলন করতে বাধ্য হয়েছি। এসময় মিঠুর বোন তৌহিদা খানম ও ভাগিনারা মোট ১৬ একর ক্রয়কৃত জমি দখল (ভোগ দখল) করার অভিযোগ করেন। যেখানে শুধু ৬.৯০ একর জমি বাবদ প্রত্যেক বছর ৬০ হাজার টাকা দেন এবং রেকর্ড হয়ে আসার পর ব্যবস্থা নেবেন বলে মিঠুর বিরুদ্ধে একাধিকবার কালক্ষেপণের অভিযোগও করেন বোন তৌহিদা খানম। এছাড়া অংশীদারত্বের জমির কথাও উল্লেখ করে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নথিপত্র যাচাই-বাছাই করে সুষ্ঠু সমাধান করার জন্য আহ্বান জানান।
তবে এবিষয়ে সায়েদুল ইসলাম মিঠু জানান, তাদের ক্রয়কৃত জমি দখল করার কোনো সুযোগ আমার নেই। বাবার দেওয়া জমি বাবদ প্রত্যেক বছর টাকা ও ধান দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, জমির পজিশন ছাড়া হয়নি কারণ এখনো অনেক জমি আমাদের নামে হয় নি। ওলট-পালট জমিগুলো এখনো মাপামাপি চলছে। এসময় তিনি বোন ও ভাগিনাদের দাবির প্রেক্ষিতে আইন মোতাবেক পূর্বে করা একটি মামলা আবারও সচল করার কথা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal