1. admin@sottosongbad.com : admin :
বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১ - রংপুর বার্তা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৩ পূর্বাহ্ন

বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১

  • আপডেট সময় : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৫০ বার পঠিত

নেত্রকোনা প্রতিনিধিঃ
নেত্রকোনার বারহাট্টায় বিস্ফোরকদ্রব্য মজুত ও নাশকতার পরিকল্পনার অভিযোগে বারহাট্টা উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ১১২ জন নেতাকর্মীর বিরুদ্ধে নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে। বারহাট্টা থানার উপপরিদর্শক মাহমুদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

বারহাট্টা উপজেলা বিএনপি অফিসে আওয়ামী লীগের হামলা ও সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণ, অবিস্ফোরিত ককটেল ও পাথর জব্দ করা হয়েছে। এ মামলায় সরকারবিরোধী ষড়যন্ত্র, ককটেল বিস্ফোরণ ও নাশকতার পরিকল্পনা করার অভিযোগ করা হয়। মামলায় এজাহারভুক্ত উপজেলা সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মনুকে (৩৭) গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

তথ্য সূত্রে জানা গেছে, নেত্রকোনা জেলার বারহাট্টায় গত শনিবার উপজেলা কৃষকদলের দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশ করছিল। অন্যদিকে একইদিন উপজেলা আওয়ামী লীগ তাদের অফিসে কর্মী সমাবেশের আয়োজন করে। এক পর্যায়ে বিএনপি অফিসের সামনে দিয়ে আওয়ামী লীগ মিছিল করে যাওয়ার সময় দুই পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ককটেল বিস্ফোরণও করা হয়। এতে উভয় পক্ষের অন্তত ১০জন আহত হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। তখন ওই স্থান থেকে পুলিশ ৫টি অবিস্ফোরিত ককটেল ও আধাবস্থা রেললাইনের পাথর জব্দ করে।

বারহাট্টা উপজেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রহমত আলী বলেন, আমাদের কর্মসূচি চলাকালে আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়ে ভাঙচুর করে। গত শনিবার বিকেলে কৃষক দলের উদ্যোগে দলীয় কার্যালয়ে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করা হচ্ছিল। তখন আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মী দেশি অস্ত্র নিয়ে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা করেন। হামলায় বিএনপির ছয়জন নেতা-কর্মী আহত হন। বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে উল্টো পুলিশ বাদী হয়ে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে।

বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান খায়রুল কবির খোকন বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। আওয়ামী লীগের নেতা কর্মীরা তা প্রতিরোধ করেছে।

তিনি আরও বলেন, বারহাট্টা উপজেলায় বিএনপির স্থায়ী অফিস কোথায় আমাদের জানা নেই। তাদের কিছু লোক নাশকতার উদ্দেশ্যে ককটেল, পাথর, লাঠি ইত্যাদি নিয়ে মধ্যবাজার এলাকায় একটি ঘরে জড়ো হয়েছিল। পুলিশ সেখান থেকে ককটেলসহ বিভিন্ন আলামত জব্দ করেছে।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ লুৎফুল হক জানান, শনিবারের ঘটনায় উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনসমূহের ১১২ জনের নাম উল্লেখ করে ও ১৫০ জন অজ্ঞাত নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনের বিধানমতে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

AKASH Digital TV

May be an image of text that says 'হেলপ লাইন: 01713636661 sop fe. ESOP পমষ্দির বিডি একটি মোবাইল থেকে সকল অপারেটরে রিচার্জ সর্বোচ্চ কমিশন সুবিধা অ্যপস ও এসএমএস দিয়ে রিচার্জ সুবিধা ২৪ ঘন্টাই অফুরন্ত ক্যাশব্যাক সুবিধা প্রতিদিন স্পেশাল ড্রাইভ অফার ২৪ ঘন্টা কাস্টমার কেয়ার সার্ভিস A product of ESOP BANGLADESH LTD'

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২৩
Theme Customized By Dev Joynal