1. admin@sottosongbad.com : admin :
ভারত থেকে এলো ২৫ লাখ লিটার জ্বালানি তেল - রংপুর বার্তা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চাকরি দেয়ার জন্য টাকা নিয়ে অন্যজনকে নিয়োগ, মাদ্রাসায় তালা সুন্দরগঞ্জ বাজার দোকান মালিক সমিতির নির্বাচনে-সভাপতি-মিজান, সম্পাদক-লেলিন হাতীবান্ধায় সীমান্তে এক যুবককে বিএসএফের বন্দুকের বাট দিয়ে পিটিয়ে মারার অভিযোগ হানিফ কোচের ধাক্কায় সড়কে প্রাণ গেল বাবা-মা ও মেয়ের সিরাজগঞ্জে দিনব্যাপী হজ প্রশিক্ষণ ও হাজী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামের নন্দনকানন রিয়াজউদ্দিন বাজারে ১৪০০ জনের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় সুজানগরে চুরি হওয়ার পাঁচ ঘন্টার মধ্যে চোর সহ চুরিকৃত মোটরসাইকেল উদ্ধার

ভারত থেকে এলো ২৫ লাখ লিটার জ্বালানি তেল

  • আপডেট সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ১০১ বার পঠিত

 

রংপুর ডেস্কঃ

জ্বালানিসংকট কাটাতে ভারত থেকে আমদানি করা অপরিশোধিত ২৫ লাখ লিটার তেল নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল বন্দরে এসে পৌঁছেছে।

আমদানীকৃত প্রতিষ্ঠান একোয়া রিফাইনারি কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দৈনিক বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শুক্রবার রাতে তেল বহনকারী জাহাজগুলো ঘোড়াশাল শীতলক্ষ্যা নদীবন্দরে এসে পৌঁছেছে। আমরা আনুষ্ঠানিকভাবে আজ (শনিবার) তেল আনলোড করব। অনুষ্ঠানে বাংলাদেশ নিযুক্ত ভারতের হাইকমিশনার, মোংলা বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।’
জ্বালানি সাশ্রয়ে উচ্চ ব্যয়ের ডিজেলচালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের পর দেশজুড়ে প্রতিদিন সূচি ধরে এক ঘণ্টা করে লোডশেডিং করা হচ্ছে মঙ্গলবার থেকে। একই সঙ্গে সপ্তাহে এক দিন বন্ধ থাকছে পেট্রল পাম্প।

এ বিষয়ে সোমবার এক বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী জানান, এ সিদ্ধান্ত সাময়িক। বিশ্ব পরিস্থিতির উত্তরণ হলে আগের অবস্থানে ফিরে আসা হবে।
তিনি বলেন, ‘আমরা আমাদের বিদ্যুৎ উৎপাদনকে কমিয়ে যাতে আমাদের খরচ কম হয়, যেটা সহনশীল হয় সেই পর্যায়ে নিয়ে আসা এবং ডিজেলে আমরা বিদ্যুৎ উৎপাদন আপাতত স্থগিত করলাম।

‘তাতে অনেক টাকা সাশ্রয় হবে। আপনাদের মনে রাখতে হবে ডিজেলের দাম আকাশচুম্বী হয়ে গেছে। ডিজেল ছাড়া বিদ্যুৎ উৎপাদনে আরও যতো ব্যয় আছে সেটাও কমিয়ে আনতে হবে। এটা আমাদের সবার সমস্যা-এটা যদি মনে করে, ধৈর্য ধরে সময়টা অতিক্রম করতে চাই, তাহলে আমরা অবশ্যই পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal