1. admin@sottosongbad.com : admin :
মূল অপরাধীকে বাঁচাতে দিনমজুরের বিরুদ্ধে মামলা - রংপুর বার্তা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন

মূল অপরাধীকে বাঁচাতে দিনমজুরের বিরুদ্ধে মামলা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৭০ বার পঠিত

মূল অপরাধীকে বাঁচাতে দিনমজুরের বিরুদ্ধে মামলা

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর ধামইরহাট আলতাদীঘি আতীয় উদ্যানের জমি দখল করে ইমারতসহ চাতাল তৈরী করেছেন আওয়ামীলীগ নেতা ও ধামইরহা ইউনিয়নের চেয়ারম্যান এটিএম বদিউল আলম। এ অনিয়মের অভিযোগে প্রকৃত মালিককে বাদ দিয়ে বন কর্মকর্তা মামলা করা হয়েছে এক দিনমজুরের বিরুদ্ধে। তবে বন কর্মকর্তার দাবী কাওক রক্ষা করতে নয় হাতের কাছে যাকে পাওয়া গেছে তার নামেই মামলা করা হয়েছে।
পুড়ো উত্তরাঞ্চলজুড়ে মাত্র একখন্ড প্রাকৃতিক বন নওগাঁর আলতাদীঘি শালবন। ধামইরহাট উপজেলায় আলতাদিঘী নামের একটি দিঘীকে কেন্দ্র করে গড়ে উঠেছে এ সুবিশাল বনভূমি। শালবন এবং বিভিন্ন প্রজাতির উদ্ভিদে পরিপূর্ণ ২৬৪.১২ হেক্টর জমির এই বনভূমির ঠিক মাঝখানেই রয়েছে প্রায় ৪৩ একর আয়তনের সেই বিশাল দিঘী। এই বনের মাঝে একেবারে পাঁকা সড়ক সংলগ্ন বনভূমি দখল করে গড়ে তোলা হয়েছে পাঁকা দালাল ঘরসহ চালকলের চাতাল। বনবিট অফিসের অদূরে এমন স্থাপনা গড়ে উঠলেও বাঁধা দেয়নি বন কর্মকর্তা। তবে এ স্থাপনা পুরো পুরি হবার পর বনবিট কর্মকর্তা ওই ক্ষমতাশীনদের নাম বাদ দিয়ে মামলা করেনে দিনমজুর জাইদুল ইসলামের বিরুদ্ধে। মামলার প্রেক্ষিতে গত ১ আগষ্ট জাইদুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ জেলহাজতে প্রেরণ করেলে ৯ দিন কারা বাসের পর ১০ আগষ্ট জানিমে মুক্তি পান তিনি। এ ঘটনায় চরম আতংকে রয়েছে ওই ওই পরিবার।
স্থানীয়রা জানান, জাইদুল ইসলাম এটিএম বদিউল আলম এর পরিবারে দিন মুরের কাজ করেন। হাঠাৎই পুলিশ জাইদুল ইসলামনে গ্রেফতার করেন। পরে জানতে পারি তার বিরুদ্ধে জবরদখলের মামলা করেছেন ধামইরহাট বনবিট কর্মকর্তা। বনভূমি দখল করে কে স্থাপনা তৈরি করেছে তা স্পষ্ট হলেও তাদেরকে বাঁচাতে বনবিট কর্মকর্তা মামলা করেছেন অসহায় দিন মজুর জাইদুল ইসলামের বিরুদ্ধে।
জাইদুল ইসলামের স্ত্রী ডলি আখতার অভিযোগ বলেন, আমার স্বামী তাদের বাসায় নিয়মিত কাজ করতেন। আমাদের বাসার পার্সেই বনবিট কর্মকর্তার অফিস হওয়ায় আমাদেরকে ভালোভাবেই চিনেন এবং এ বিষয়টি জানেন। এর পরও তিনি অন্যায় ভাবে আমার স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন। আমি এর প্রতিকার চাই।
এবিষয়ে ধামইরহাট বনবিট কর্মকর্তা আনিছুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বনের কতটুকু জায়গা দখল হয়েছে বা কে করেছেন তা আমার জানা নেই। ঘটনাস্থলে উপস্থিত ব্যাক্তির বিরুদ্ধে মামলা করেছেন। তবে স্থাপনা ও চাতাল তৈরী হলেও কেনো বাঁধা দেননি এমন প্রশ্নে উত্তর দিতে পারের নি তিনি।
এবিষয়ে ধামইরহাট পৌরসভার প্যানেল মেয়র মেহেদি হাসান জানান, এটিএম বদিউল আলম বিভিন্ন ভাবে তার পরিবারের সদস্যদের নামে এমন কর্মকান্ড করে আসছে। এই স্থাপনাটিও তিনি তার ভাবির নামে করেছেন।
মিথ্যা মামলা থেকে দিনমজুরকে অব্যাহতি এবং প্রকৃত অপরাধীকে মামলার আওতায় এনে সাজা ও বনের জায়গা উদ্ধার করা হবে এমনটিই প্রত্যাশা স্থানীয়দের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

AKASH Digital TV

May be an image of text that says 'হেলপ লাইন: 01713636661 sop fe. ESOP পমষ্দির বিডি একটি মোবাইল থেকে সকল অপারেটরে রিচার্জ সর্বোচ্চ কমিশন সুবিধা অ্যপস ও এসএমএস দিয়ে রিচার্জ সুবিধা ২৪ ঘন্টাই অফুরন্ত ক্যাশব্যাক সুবিধা প্রতিদিন স্পেশাল ড্রাইভ অফার ২৪ ঘন্টা কাস্টমার কেয়ার সার্ভিস A product of ESOP BANGLADESH LTD'

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২৩
Theme Customized By Dev Joynal