1. admin@sottosongbad.com : admin :
লৌহজংয়ে পাঁচ বাল্কহেড মালিককে আড়াই লাখ টাকা জরিমানা - রংপুর বার্তা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

লৌহজংয়ে পাঁচ বাল্কহেড মালিককে আড়াই লাখ টাকা জরিমানা

  • আপডেট সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৫১ বার পঠিত

লৌহজংয়ে পাঁচ বাল্কহেড মালিককে আড়াই লাখ টাকা জরিমানা

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও উত্তোলনে সহযোগিতা করার অপরাধে ৫টি বাল্কহেড মালিকদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার মধ্য রাতে লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের ফুলকুচি এলাকায় ডহরী-তালতলা খাল থেকে বাল্কহেড পাঁচটিকে আটক করে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইলিয়াস শিকদার। তিনি জানান, জরিমানা করা বাল্কহেডগুলো ঢাকার দিক থেকে এসে মুন্সীগঞ্জের ডহরী-তালতলা খাল হয়ে পদ্মা নদীতে বালু উত্তোলন করতে যাচ্ছিল।
এর আগে গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার সংযোগকারী ডহরী-তালতলা খালে বাঁশ পুঁতে বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। এ ছাড়া মাইকিং করে বালু ব্যবসায়ীদের এ খাল ব্যবহার না করতে সতর্ক করা হয়। এমনকি নিয়ম ভঙ্গকারী বাল্কহেড মালিকদের জরিমানা করা হবে বলে হুঁশিয়ার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল। পরে একইদিন বালু বহনকারী বাল্কহেড চলাচল বন্ধ করতে বাঁশ পুঁতে ব্যারিক্যাড দিয়ে খাল সরু করা হয়, যাতে শুধু যাত্রী ও পণ্যবাহী নৌযান চলাচল করতে পারে।
এর দুদিন পর শনিবার মধ্য রাতে ব্যারিকেড ভেঙে বালুবাহী বাল্কহেড চলাচলের চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্ত পাঁচ বাল্কহেড মালিককে আড়াই লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal