1. admin@sottosongbad.com : admin :
সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি হিসেবে রতনকে দেখতে চায় নেতাকর্মীরা - রংপুর বার্তা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চাকরি দেয়ার জন্য টাকা নিয়ে অন্যজনকে নিয়োগ, মাদ্রাসায় তালা সুন্দরগঞ্জ বাজার দোকান মালিক সমিতির নির্বাচনে-সভাপতি-মিজান, সম্পাদক-লেলিন হাতীবান্ধায় সীমান্তে এক যুবককে বিএসএফের বন্দুকের বাট দিয়ে পিটিয়ে মারার অভিযোগ হানিফ কোচের ধাক্কায় সড়কে প্রাণ গেল বাবা-মা ও মেয়ের সিরাজগঞ্জে দিনব্যাপী হজ প্রশিক্ষণ ও হাজী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামের নন্দনকানন রিয়াজউদ্দিন বাজারে ১৪০০ জনের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় সুজানগরে চুরি হওয়ার পাঁচ ঘন্টার মধ্যে চোর সহ চুরিকৃত মোটরসাইকেল উদ্ধার

সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি হিসেবে রতনকে দেখতে চায় নেতাকর্মীরা

  • আপডেট সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৫২ বার পঠিত

সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি হিসেবে রতনকে দেখতে চায় নেতাকর্মীরা

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শাখার ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রতন মিয়াকে সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দেখতে চায় নেতাকর্মীরা। রতন মিয়া স্কুল জীবন থেকে স্থানীয় ছাত্রলীগের বিভিন্ন ভালো কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রদের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে আরও একধাপ এগিয়ে নিতে শত শত ছাত্রলীগ কর্মী নিয়ে উপজেলার বিভিন্ন ভালো ভালো কার্যক্রম করে যাচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস আফরুজা বারী ও জেলা ছাত্রলীগের দিক নির্দেশনায় ছাত্রলীগকে সু-সংগঠিত করতে রতন মিয়ার অবদান অপরিসীম।

ছাত্রলীগ নেতা রতন মিয়া ও তার হাতে গড়া ছাত্রলীগ নেতাকর্মীরা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন গুলোকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সততা, দক্ষতা আর চৌকষ এই তরুণ ছাত্রলীগ নেতাকে নিয়ে যেন আলোচনার শেষ নেই।

এদিকে বিবাহিত চাকুরীজীবীসহ বিএনপি-জামাত থেকে আসা কোন নেতাকে ছাত্রলীগের কমিটিতে দেখতে চান না তৃণমূল ছাত্রলীগের নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস আফরুজা বারী নেতৃত্বে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে নিজ উদ্যোগে উপজেলা জুড়ে প্রতিনিয়ত বৃক্ষরোপন, অসহায় দুস্থ ও গরীবদের মাঝে কম্বল বিতরণ, শীতবস্ত্র বিতরণ, মেধাবী অসহায় গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও নিজ দায়িত্ব নিয়ে লেখাপড়া খরচ বহনসহ মাদক বিরোধী বিভিন্ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন এই ছাত্রলীগ নেতা।

ইতোমধ্যে ছাত্রলীগের বিভিন্ন কর্মীর ফেসবুক স্টাটাস থেকে বিষয়টি জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা গেছে তাকে উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সমর্থন দিয়ে অনেকেই তার ছবিসহ পোস্ট করেছেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক এই যুগ্ম আহবায়ক বহুদিন ধরে ছাত্রলীগের নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছেন নিঃস্বার্থভাবে। সুদিন ও দুর্দিনে রাজপথের লড়াকু সৈনিক হিসেবেও দেখা গেছে প্রথম সারিতে। তার রাজনৈতিক ব্যক্তিগত পরিচয়- তিনি ২০১৩ সালে বাংলাদেশ ছাত্রলীগ সুন্দরগঞ্জ ডিড রাইটার ডি ডব্লিউ সরকারি কলেজ শাখার আহ্বায়ক এবং ২০১৭ সালে উপজেলা ছাত্রলীগের সিনিয়ন সহ-সভাপতি ও ২০২১ সালে উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক।

এ ব্যাপারে রতন মিয়া জানায়, গ্রুপিং রাজনীতিতে তিনি নয়, বরং সকলের একাত্মতায় কাঁধে কাঁধ মিলে কাজ করতে চাই। রাজনীতিতে ভালো কাজের মাধ্যমে একজন বড় মাপের নেতা হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ভ্যান গার্ড বাংলাদেশর ছাত্রলীগকে শক্তিশালী ও বেগবান করতে সুন্দরগঞ্জ উপজেলার প্রতিটি ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দিতে চান। পাশাপাশি রাজনৈতিক চর্চার মাধ্যমে উপজেলা ছাত্রলীগকে একটি মডেল ছাত্রলীগ হিসেবে তৈরী করবেন। কাজ করবেন বাল্য বিয়ে, যৌতুক প্রথা, মাদক ব্যবসা ও মাদক সেবনের বিরুদ্ধে।

এছাড়াও ছাত্রলীগের নেতিবাচক ভূমিকা ও ছাত্রলীগকে খেটে খাওয়া মানুষের বিপদের বন্ধু হিসেবেও পরিচয় করিয়ে দিতে চান সর্বত্র। যাতে প্রতিটি মা বাবা তার ঘরের ছেলে মেয়েকে লেখা পড়ার পাশাপাশি ছাত্রলীগ করতে উৎসাহ দেয় সে নিয়েও কাজ করবেন তরুণ ও পরিশ্রমী এই ছাত্রলীগ নেতা।

রতন মিয়া রাজনীতির পাশাপাশি স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে কাজ করে যাচ্ছেন মানুষের জন্য, দেশের জন্য। নম্র, ভদ্র স্বভাবের এই ত্যাগী তরুণ একজন আদর্শ সৈনিক হিসেবেও বেশ পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছেন তৃণমূল পর্যায়ে। তাই ছাত্রলীগকে সক্রিয় রাখতে এমন একজন ত্যাগী নেতার প্রয়োজনবোধ করছেন নেতাকর্মীসহ তরুণ সমাজ ও সাধারণ মানুষ। ইতোমধ্যে উপজেলার সর্বস্তরে বেশ সাড়াও ফেলেছেন এই তরুণ। রতন মিয়া বলেন কাজ করব জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে অংশ নিতে চাই আমিও। এজন্য সকলের দোয়া, সহযোগিতা ও সমর্থন চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal