1. admin@sottosongbad.com : admin :
সে দিন দূরে নেই যেদিন মানুষ গণভবন ঘেরাও করে অধিকার আদায় করবে - রংপুর বার্তা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বারহাট্টায় বিএনপির ২৬২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা -আটক ১ পাটগ্রামে কর্মসৃজন প্রকল্প কাজের উদ্বোধন আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা চাকরি দেয়ার জন্য টাকা নিয়ে অন্যজনকে নিয়োগ, মাদ্রাসায় তালা সুন্দরগঞ্জ বাজার দোকান মালিক সমিতির নির্বাচনে-সভাপতি-মিজান, সম্পাদক-লেলিন হাতীবান্ধায় সীমান্তে এক যুবককে বিএসএফের বন্দুকের বাট দিয়ে পিটিয়ে মারার অভিযোগ হানিফ কোচের ধাক্কায় সড়কে প্রাণ গেল বাবা-মা ও মেয়ের সিরাজগঞ্জে দিনব্যাপী হজ প্রশিক্ষণ ও হাজী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামের নন্দনকানন রিয়াজউদ্দিন বাজারে ১৪০০ জনের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় সুজানগরে চুরি হওয়ার পাঁচ ঘন্টার মধ্যে চোর সহ চুরিকৃত মোটরসাইকেল উদ্ধার

সে দিন দূরে নেই যেদিন মানুষ গণভবন ঘেরাও করে অধিকার আদায় করবে

  • আপডেট সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৫০ বার পঠিত

সে দিন দূরে নেই যেদিন মানুষ গণভবন ঘেরাও করে অধিকার আদায় করবে

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

দেশ আজ দেউলিয়ার পথে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলি গত মাসে বলেছে বাংলাদেশের ঋণের পরিমান ছিলো ৯ লক্ষ কোটি টাকা। বর্তমানে ডলারের মূল্য বৃদ্ধি পেয়ে ৯৫ টাকায় দাড়িয়ে সে ঋণ এখন প্রায় ১০ লক্ষ কোটি টাকা। এত ঋণ শোধ করবেন কিভাবে? দেশের মানুষের কাছে কেড়ে নেবার আর কি রয়েছে বলে উল্লেখ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এমপি।

গতকাল রোববার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত সারাদেশে বিদ্যুতের লোড শেডিং, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতির এবং জ¦ালানি খাতে ব্যপক অরাজকতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হারুনুর রশীদ বলেন, আপনারা অনেক উন্নয়নের কথা বলে বলে দেশের প্রতিটা মানুষের ঘাড়ে ঋণের বোঝা চাপিয়ে দিচ্ছেন। দেশের ৫০ বছর বয়সেও আপনারা দেশের মানুষকে বিদ্যুৎ থেকে বঞ্চিত করছেন। ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন। আর কত বঞ্চিত করবেন। সে দিন বেশি দূরে নেই যেদিন দেশের সাধারণ মানুষ গণভবন ঘেরাও করে তাদের অধিকার আদায় করবেন।

ডিসি এসপি দের উল্লেখ করে তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ করা প্রতিটি নাগরিকের অধিকার রয়েছে। স্বাধীনতার ৫০ বছর পরও আমরা আর কিভাবে প্রতিবাদ করলে আপনাদের খারাপ লাগবেনা? আমরা সরকারের অন্যায় অবিচারের প্রতিবাদ করলে, দ্রব্যমূল্রের উর্ধ্বগতির প্রতিবাদ করলে আপনাদের গায়ে জ¦ালা আসে কেনো? এটা একটা স্বাধীন রাষ্ট্রের জন্য অশনি সংকেত।

সরকারের পায়ের নিচে মাটি নেই উল্লেখ করে তিনি বলেন, সরকার বলেছে তারা নান উন্নয়ন করছে। মেশে এত উন্নয়ন করছে যে তারা দেশের মানুষকে একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারছেনা। ছোট্ট ছোট্ট এলাকার নির্বাচনেও তারা মায়ের কোলের শিশুর মর্মান্তিক মৃত্যু উপহার দিচ্ছে। ঠাকুরগাঁওয়েও যা করেছে তারা। তারা বুঝে ফেলেছে তাদের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে।

রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে তিনি বলেন, এ বিদ্যুৎ প্রকল্পে ১৩ বিলিয়ন টাকা খরচ করে রাশিয়ার একটি কম্পানির মাধ্যমে তৈরী করছেন। একই প্রকল্প ভারতে তৈরী হচ্ছে ৩.৫ বিলিয়ন টাকায় আবার তুরস্কেও একই প্রকল্প তৈরী হচ্ছে ৩.৮ বিলিয়ন টাকায়। তাহলে বাংলাদেশে তা ১৩ বিলিয়নে কেনো তৈরী হচ্ছে ? এর জবাবদিহিতা কোথায় ?

আমরা বাহির থেকে জ¦ালানি, গ্যাস আমদানি করে বিদ্যুৎ উৎপাদন করছি। অথচ পাশের জেলা দিনাজপুরে কয়লা উত্তোলনের অভাবে ৪শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ থাকছে দিনের পর দিন। বিশেষজ্ঞরা বলছেন দেশের মাটিতে প্রায় ৪২ ট্রিলিয়ন ঘনফুট গ্যাস রয়েছে। গত ১৫ বছরে দেশের মানুষের অধিকার খর্ব করতে ব্যস্ত থাকায় এসব গুরুত্বপূর্ণ বিষয়ে আপনারা নজর দেবার সময় পাননি। যদি দিতেন সময় তবে দেশে আজ এ অবস্থার সৃষ্টি হতনা।

ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসময় আরো বক্তব্য দেন, জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, বিএনপির রংপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, জেলা বিএনপির সাধারন সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal