1. admin@sottosongbad.com : admin :
হাতীবান্ধায় সরকারি রাজস্ব ফাঁকি, দলিল লেখকের প্রতি নিষেধাঞ্জা আরোপ। - রংপুর বার্তা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন

হাতীবান্ধায় সরকারি রাজস্ব ফাঁকি, দলিল লেখকের প্রতি নিষেধাঞ্জা আরোপ।

  • আপডেট সময় : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৭৩ বার পঠিত

হাতীবান্ধায় সরকারি রাজস্ব ফাঁকি, দলিল লেখকের প্রতি নিষেধাঞ্জা আরোপ।

আমিনুর রহমান,
নিজস্ব সংবাদমাধ্যমঃ

লালমনিরহাট হাতীবান্ধা উপজেলায় সাব রেজিষ্ট্রার অফিসে জমি দলিলে জমির শ্রেনী পরির্বতন করে ষ্ট্যাম্প শুল্ক ও সরকারি রাজস্ব আয় ফাঁকি দিয়ে দলিল অনুমোদন করার অপরাধে সাব রেজিষ্ট্রার নাজমুল হক, দলিল লেখক আবুল কাশেম কে দলিল মুসাবিদাকরন কার্যক্রমে নিষেধাঞ্জা আরোপ করেছেন।

জানা গেছে গত ১৯/০৬/২০২২ ইং তারিখে সিঙ্গীমারী গ্রামের জমি ক্রেতা বজলার রহমান তার পাশ্ববর্তী অসহায় বিধবা নারী আঞ্জুয়ারা বেওয়ার বসত বাড়ী যাহার জে এল নং ১৮ মৌজা সিঙ্গীমারী খতিয়ন নং ২১১৬, দাগ নং ৬৬৫১, মোট জমি ২০ শতাংশের মধ্যে ১০ শতাংশ জমিতে বসত বাড়ী থাকা সত্বেও দলিল লেখক আবুল কাশেম জালিয়াতি ও মিথ্যার আশ্রয় গ্রহন করে বসত বাড়ীর জমির শ্রেনী পরিবর্তন দেখিয়ে ৫৬ হাজার টাকা ষ্ট্যাম্প শুল্ক এবং সরকারি রাজস্ব আয় ফাঁকি দিয়ে সাব রেজিষ্ট্রার এর দৃষ্টি আড়াল করে দলিল সম্পাদন করেছেন।

এতে এক দিকে যেমন অসহায় মহিলা ক্ষতিগ্রস্থ হয়েছে। অপর দিকে সরকারের রাজস্ব আয় ফাঁকি দেওয়া হয়েছে। যাহার দলিল নং ৩১৭১ বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। পরে এ ঘটনা প্রকাশ হলে সাব রেজিষ্ট্রার নাজমুল হক জমির ক্রেতা ও বিক্রেতা কে তলব করে সঠিক রহস্য উৎঘাটন ও সত্যতা প্রমান করতে সক্ষম হলে দলিল লেখক আবুল কাশেম এর বিরুদ্ধে দলিল মুসাবিদাকরন কার্যক্রমে নিষেধাঞ্জা আরোপ করে নোটিশ জারি করেছেন সাব রেজিষ্ট্রার নাজমুল হক। যাহার স্বারক নং- ১০,০০,৫২০০,০০০,৯৯,০২৭,২২-১৪৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত  রংপুর বার্তা- ২০২২
Theme Customized By Dev Joynal